দীর্ঘ সময় মিলন করার উপায়

এটি লক্ষ করা গুরুত্বপূর্ণ যে যৌন মিলন কতক্ষণ স্থায়ী হবে তার কোনও নির্দিষ্ট সংজ্ঞা নেই, কারণ এটি ব্যক্তি এবং দম্পতিদের মধ্যে পরিবর্তিত হয়। যাইহোক, আপনি যদি আপনার যৌন শক্তির উন্নতি করতে চান বা অকাল বীর্যপাত সম্পর্কে উদ্বেগগুলি সমাধান করতে চান তবে এখানে কিছু টিপস রয়েছে যা সাহায্য করতে পারে:


১. যোগাযোগ:

আপনার সঙ্গীর সাথে খোলামেলা যোগাযোগ অত্যন্ত গুরুত্বপূর্ণ। আপনার উভয়েরই স্পষ্ট বোঝাপড়া নিশ্চিত করতে আপনার উদ্বেগ, ইচ্ছা এবং পছন্দগুলি নিয়ে আলোচনা করুন।


২. পেলভিক ফ্লোর ব্যায়াম (কেগেলস):

আপনার পেলভিক ফ্লোর পেশী শক্তিশালী করা যৌন সহনশীলতা উন্নত করতে সাহায্য করতে পারে। কেগেল ব্যায়ামগুলির মধ্যে প্রস্রাব নিয়ন্ত্রণের জন্য ব্যবহৃত পেশীগুলিকে সংকুচিত করা এবং শিথিল করা জড়িত। নিয়মিত অনুশীলন আপনার বীর্যপাত নিয়ন্ত্রণ করার ক্ষমতা বাড়াতে পারে।


৩. স্টার্ট-স্টপ টেকনিক:

যৌন কার্যকলাপের সময়, স্টার্ট-স্টপ কৌশলটি চেষ্টা করুন। আপনি যখন অনুভব করেন যে আপনি নো রিটার্নের পয়েন্টে পৌঁছেছেন তখন বিরতি দিন এবং আরও ভাল নিয়ন্ত্রণ পাওয়ার পরে আবার শুরু করুন। এটি বীর্যপাত বিলম্বিত করতে সাহায্য করতে পারে।


৪. গভীর শ্বাস:

আপনার শ্বাসের উপর ফোকাস করুন। গভীর, ধীর শ্বাস আপনার শরীরকে শিথিল করতে এবং বীর্যপাত বিলম্বিত করতে সাহায্য করতে পারে। যৌন ক্রিয়াকলাপের সময় নিয়ন্ত্রিত শ্বাস-প্রশ্বাসের অনুশীলন করুন উত্তেজনা পরিচালনা করতে।


৫. সঙ্গমের আগে হস্তমৈথুন:

কিছু পুরুষ দেখতে পান যে যৌন ক্রিয়াকলাপের এক বা দুই ঘন্টা আগে হস্তমৈথুন সহবাসের সময় বীর্যপাত বিলম্বিত করতে সহায়তা করে। এটি সংবেদনশীলতা কমাতে পারে এবং নিয়ন্ত্রণ বাড়াতে পারে।



৬. মোটা কনডম ব্যবহার করুন:

মোটা ল্যাটেক্সযুক্ত কনডম নির্বাচন করা সংবেদনশীলতা হ্রাস করতে পারে এবং বীর্যপাতকে বিলম্বিত করতে সহায়তা করতে পারে।


৭. বিভিন্ন অবস্থান নিয়ে পরীক্ষা:

কিছু যৌন অবস্থান আরো নিয়ন্ত্রণ প্রদান করতে পারে এবং বীর্যপাত বিলম্বিত করতে সাহায্য করতে পারে। আপনার জন্য সবচেয়ে ভাল কাজ করে তা খুঁজে বের করতে বিভিন্ন অবস্থানের সাথে পরীক্ষা করুন।


৮. ফোরপ্লেতে ফোকাস করুন:

উভয় অংশীদারের জন্য উত্তেজনা এবং আনন্দ বাড়াতে ফোরপ্লেতে আরও সময় ব্যয় করুন। এটি প্রাথমিক লক্ষ্য হিসাবে অনুপ্রবেশের উপর চাপ কমাতে পারে।


৯. উদ্বেগ এবং চাপ সীমাবদ্ধ করুন:

উদ্বেগ এবং চাপ যৌন কর্মক্ষমতা সমস্যা অবদান রাখতে পারে. স্ট্রেস পরিচালনা করার উপায় খুঁজে বের করা, যেমন শিথিলকরণ কৌশল বা কাউন্সেলিং, ইতিবাচকভাবে যৌন শক্তিকে প্রভাবিত করতে পারে।


১০. পেশাদার সাহায্য নিন:

যৌন কর্মক্ষমতা সম্পর্কে উদ্বেগ অব্যাহত থাকলে, একজন স্বাস্থ্যসেবা পেশাদার বা একজন যৌন থেরাপিস্টের সাথে পরামর্শ করার কথা বিবেচনা করুন যিনি নির্দেশনা এবং সহায়তা প্রদান করতে পারেন।


মনে রাখবেন, প্রত্যেকে আলাদা, এবং এক ব্যক্তির জন্য যা কাজ করে তা অন্যের জন্য কাজ নাও করতে পারে। খোলা মনের সাথে এই টিপসগুলির সাথে যোগাযোগ করা এবং প্রক্রিয়াটির সাথে ধৈর্যশীল হওয়া অপরিহার্য। যদি সমস্যাটি অব্যাহত থাকে বা কষ্টের উৎস হয়ে ওঠে, তাহলে একজন স্বাস্থ্যসেবা পেশাদারের পরামর্শ নেওয়ার পরামর্শ দেওয়া হয়।


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ