একদিনে কতবার দৈহিক মিলন করা যাবে?

একদিনে কতবার দৈহিক মিলন করা যাবে?



উত্তরঃ যৌন কার্যকলাপের ফ্রিকোয়েন্সি ব্যক্তিদের মধ্যে পরিবর্তিত হয় এবং শারীরিক স্বাস্থ্য, মানসিক সুস্থতা এবং ব্যক্তিগত পছন্দগুলির মতো কারণগুলির দ্বারা প্রভাবিত হয়। একজন ব্যক্তি দিনে কতবার সহবাস করতে পারেন তার কোনো নির্দিষ্ট সীমা নেই, যতক্ষণ না এটি সম্মতিপূর্ণ হয় এবং উভয় অংশীদারই ফ্রিকোয়েন্সিতে স্বাচ্ছন্দ্য বোধ করেন।

এটা মনে রাখা গুরুত্বপূর্ণ যে অত্যধিক বা বাধ্যতামূলক আচরণ, এটি যৌন কার্যকলাপ বা জীবনের অন্য কোনো দিক সম্পর্কিত হোক না কেন, অন্তর্নিহিত সমস্যার একটি চিহ্ন হতে পারে। যেকোনো যৌন সম্পর্কের ক্ষেত্রে অংশীদারদের মধ্যে যোগাযোগ এবং পারস্পরিক সম্মতি অত্যন্ত গুরুত্বপূর্ণ।

একজন হাকিম সাহেব বলেছিলেন বছরে ১ বার মিলন করবে, থাকতে না পারলে মাসে ১ বার, তাও যদি না পারে তাহলে সপ্তাহে ১ বার মিলন করবে। হাকিম সাহেব কে জিজ্ঞাসা করা হল, চাহিদা যদি বেশি হয়? উত্তরে হাকিম সাহেব বললেন সে যেন জীবনের পায়া ছেড়ে দেয়। মুল কথা এই যে, অতিরিক্ত কোন কিছু ভাল না। পরিমিত মিলনে যেমন শারিরিক তৃপ্তি আসে, তেমনি অতিরিক্ত মিলনে শারীরিক দুর্বলতাও আসে।



দিনে ২/৩ বার মিলন করে যেমন তৃপ্তি পাবেন, সপ্তাহে ১ বার মিলন করে তার চেয়ে বহুগুণ বেশি তৃপ্তি পাবেন। কম মিলন করলে ক্ষতি হওয়ার সম্ভাবনা আছে, তেমনি বেশি মিলন করলেও ক্ষতি হওয়ার সম্ভাবনা আছে। তাই মধ্যম পন্থা অবলম্বন করাই বুদ্ধিমানের কাজ।

যদি আপনার যৌন স্বাস্থ্য সম্পর্কে উদ্বেগ বা প্রশ্ন থাকে, তাহলে একজন স্বাস্থ্যসেবা পেশাদারের সাথে পরামর্শ করার পরামর্শ দেওয়া হয় যিনি আপনার নির্দিষ্ট পরিস্থিতির উপর ভিত্তি করে ব্যক্তিগত পরামর্শ প্রদান করতে পারেন।


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ